শরীর এবং মনের ফিটনেস ক্রমাগত লক্ষ্য হওয়া উচিত যে ইশানি পিম্পালখারে, ফ্রিল্যান্স যোগা ইন্সট্রাক্টর

“আপনি প্রতিদিন অনুশীলন করলে, আপনি আপনার শরীরকে ভালভাবে জানতে পারেন; আপনি জানেন আপনার জন্য কি কাজ করে না এবং একবার আপনি এই নিয়মিত অনুশীলন হিসাবে আপনার স্বাস্থ্যের জন্য অনেক সুবিধা রয়েছেন," বলেছেন ইশানি পিম্পলখারে, ফ্রিল্যান্স যোগা ইন্সট্রাক্টর.

     জাতীয় ব্যক্তিগত প্রশিক্ষক সচেতনতা দিবস প্রতি বছর জানুয়ারি দ্বিতীয়ত দেখা যায় যারা আমাদের লক্ষ্যগুলি উচ্চ রাখার ক্ষেত্রে আমাদের সহায়তা করবেন তাদের সম্মান দেওয়ার জন্য. 

নতুন বছর শুরু হলে, প্রতি বছরের সবচেয়ে জনপ্রিয় সমাধানগুলির মধ্যে একটি উপযুক্ত হচ্ছে, এবং তাই ব্যক্তিগত প্রশিক্ষণের জন্য জনপ্রিয় চাহিদা আসে. তাদের কাজগুলি বিশেষভাবে আমাদের অনুপ্রেরণা দেওয়ার জন্য নয়, এখনও আমরা নিশ্চিত করতে পারি যে আমাদের শরীরকে নিরাপদভাবে কীভাবে কার্য করতে হয়. যেমন প্রেরণার অভাব আমাদের লক্ষ্য থেকে আমাদেরকে রাখে, সরঞ্জামের অনুপযুক্ত ব্যবহারের ফলে আঘাত হতে পারে যা আবার সমাপ্ত হওয়ার কারণ হতে পারে. 

সুতরাং আমাদের কাছে আপনার জন্য সর্বশ্রেষ্ঠ ব্যক্তিগত প্রশিক্ষকদের ফিটনেস এবং স্বাস্থ্য সম্পর্কে তাদের দৃষ্টিভঙ্গি ভাগ করে নেওয়ার জন্য একটি বিশেষ সিরিজ রয়েছে.

ইশানি পিম্পলখারে, যোগা ইন্সট্রাক্টর, আবেগ দ্বারা একজন ডিজাইনার এবং তার সৃজনশীল ক্ষেত্রে 10+ বছরের অভিজ্ঞতা রয়েছে. 

সবকিছু ব্যালেন্সে থাকতে হবে

ইশানি তার চিন্তাভাবনা ভাগ করে, "শরীর এবং মস্তিষ্কের ফিটনেস ক্রমাগত লক্ষ্য হওয়া উচিত এবং একজন যোগা - শরীর, মন এবং শ্বাস, সবকিছু ব্যালেন্সে থাকা উচিত. এবং এই 'দৈনিক অনুশীলন' এর জন্য আমার মতামতের চাবি. আপনি প্রতিদিন প্র্যাকটিস করলে, আপনি আপনার শরীরকে ভালভাবে জানতে পারেন; আপনি জানেন কি আপনার জন্য কাজ করে না এবং একবার আপনি সেই রুটিনে কাজ করার পর, আপনার স্বাস্থ্যের জন্য অনেক সুবিধা রয়েছে কারণ নিয়মিত প্র্যাকটিস আপনার মেটাবলিজম বাড়ায়, আপনার শরীরের রোগ-মুক্ত করে, আপনার আত্মবিশ্বাস বাড়ায় এবং আপনার মনোযোগ উন্নত করে. এছাড়াও, এটি শুধুমাত্র ভিজুয়াল ফিটনেস সম্পর্কে হওয়া উচিত নয়, যেমন আমাদের শুধুমাত্র উপযুক্ত দেখা উচিত নয়, এবং আপনার দৈনিক কার্যক্রম, আপনার উপযুক্ত এবং সুস্থ হওয়া উচিত," তিনি বলেন.

কোন শর্টকাট নেই

ইশানি দ্রুত ফলাফলের বিষয়ে আলো করে, "কোনও শর্টকাট নেই, বিশেষত আপনার স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ কিছু. তাই তাৎক্ষণিক ওয়ার্কআউট এবং অতিরিক্ত ডায়েট আপনাকে একটি স্বল্পমেয়াদী সুবিধা দেবে, কিন্তু দীর্ঘ সময়ে, তারা আরও ক্ষতি করবে. উদাহরণস্বরূপ, যদি আপনি 5 কিলোগ্রাম বা 10 কিলোগ্রাম কমানোর লক্ষ্য রাখেন, তাহলে আপনি এত তাড়াতাড়ি এই সব ওজন রাখতে পারেন না যাতে আপনি এত তাড়াতাড়ি কিভাবে হারাবেন? আপনি সম্ভবত একবারের উপর তাদের রাখতে পারেন. তাই এটি অনুশীলন, ডায়েট এবং একটি পজিটিভ ফোকাস অ্যাটিটিউডের খুবই ভারসাম্যযুক্ত পদ্ধতি হতে হবে. এটি এমন হয় যে যারা আসলে আরো নমনীয়, নিজেকে আরও বেশি ধাক্কা দিয়ে দেওয়ার চেষ্টা করুন, এবং শেষ পর্যন্ত একটি লিগেমেন্ট টিয়ারের মত দীর্ঘমেয়াদী ক্ষতি হতে পারে. তাই আপনাকে শুধু খুব সাবধানে, সচেতন এবং আপনি যা করছেন তার ব্যাপারে মনে রাখতে হবে. এবং যেমন যোগ প্রেসক্রাইব করে সবকিছু মডারেশনে করা উচিত. সুতরাং, আমি মডারেশনে সবকিছু করার এবং ধীরে ধীরে আপনার লক্ষ্য অর্জন করার পরামর্শ দিচ্ছি," সে বলেছে.

একজন প্রশিক্ষক খোঁজার সময় সচেতন হতে হবে

ইশানি ব্যাখ্যা করেছে, "এটি একটি ভয়ঙ্কর তথ্য যে অনন্যথেন্টিক থেকে প্রমাণীকরণকে আলাদা করার কোনো নির্দিষ্ট পদক্ষেপ নেই. কিন্তু একজন শিক্ষক বা প্রশিক্ষক খোঁজার সময় আপনাকে সচেতন থাকতে হবে; তাদের প্রতিক্রিয়া এবং পর্যালোচনা থাকতে হবে. সোশ্যাল এবং ডিজিটাল মিডিয়াকে ধন্যবাদ, সবকিছু উপলব্ধ. এমনকি যে সংস্থাগুলি ফিটনেস প্রশিক্ষক বা যোগা শিক্ষকদের নিয়োগ করছে সেগুলিকে খুবই সাবধানে এবং বুঝতে হবে যে তারা প্রশিক্ষিত হয়েছে বা কিছু নমুনা শ্রেণী নেওয়ার মাধ্যমে নয়," সে বলেছে.

অনলাইন ক্লাসের সময় আসানা করার সময় সাবধানে থাকুন
ইশানি তার ডিজিটাল কনসাল্টেশনের ব্যাপারে তার দৃষ্টিভঙ্গি শেয়ার করেছে, "আমি ব্যক্তিগতভাবে অনলাইন যোগ প্রণায়াম আসনা ক্লাস গ্রহণ করি. আমি নিশ্চিতভাবে আমাদের শারীরিক উপস্থিতি যেমন মুখোমুখি হতে চাই. কিন্তু যদি আপনি যোগা, এরোবিক্স, জুম্বা এবং সবকিছু ভিডিওর মাধ্যমে সেখানে অনেক ভিডিও দেখতে পান. সুতরাং একটি যোগ অনুশীলন রয়েছে যা ডিজিটালভাবে ঘটছে কারণ আপনার কোন পছন্দ নেই. সুতরাং শিক্ষার সময় কেউ সাবধানে থাকতে হবে এবং ব্যক্তিকে আসনকে আঘাত এড়ানোর জন্য সঠিকভাবে করার যত্ন নিতে হবে," তিনি বলেন.

(রবিয়া মিস্ট্রি মুল্লা দ্বারা এডিট করা হয়েছে)

 

এর দ্বারা অবদান: ইশানি পিম্পলখারে, ফ্রিল্যান্স যোগা ইন্সট্রাক্টর
ট্যাগ : #medicircle #smitakumar #ishanipimpalkhare #yoga #yogafitness #fitness #healthy #Personal-Trainer-Series

লেখক সম্পর্কিত


রবিয়া মিস্ট্রি মুল্লা

'পাত্রগুলিকে তাদের কোর্স পরিবর্তন করার জন্য, তাদেরকে প্রথমে একটি শক্তিশালী বাতাস দ্বারা আঘাত করতে হবে!'
সুতরাং এখানে আমি 6 বছর পরিকল্পনার আহার পরিকল্পনার পরে স্বাস্থ্য এবং গবেষণার উপর আমার চিন্তা করছি
একজন ক্লিনিকাল ডায়েটিশিয়ান এবং ডায়াবিটিস এডুকেটর হওয়ার ফলে আমার সবসময় একটি নতুন কোর্সের দিকে বাতাস থেকে আঘাত করার জন্য একটি জিনিস ছিল!
আপনি আমাকে [ইমেল সুরক্ষিত] এ লিখতে পারেন

সম্পর্কিত গল্পগুলি

লোড হচ্ছে অনুগ্রহ করে একটু অপেক্ষা করুন...
-বিজ্ঞাপন-


এখন ট্রেন্ডিং

ডঃ রোহন পালশেতকর ভারতের মাতৃত্বপূর্ণ মৃত্যুর হার এবং উন্নতি সম্পর্কে তার অমূল্য অন্তর্দৃষ্টি ভাগ করেছেন এপ্রিল 29, 2021
চুক্তিমূলক পরামর্শ প্রাপ্ত যে কোনও টিনেজ মেয়ের প্রতি একটি অ-বিচারমূলক মনোভাব গ্রহণ করা গুরুত্বপূর্ণ, ডঃ টীনা ত্রিবেদী, প্রবস্টেট্রিশিয়ান এবং স্ত্রীত্ববিদকে পরামর্শ দেয়এপ্রিল 16, 2021
রোগের 80% মানসিক ব্যাপার যার অর্থ তাদের মনে মূল রয়েছে এবং এখানে হোমিওপ্যাথির পদক্ষেপ - এটি মনের মধ্যে কারণটি খুঁজে বের করে শারীরিক রোগের সমাধান করে - ডঃ সঙ্কেত ধুরি, পরামর্শদাতা হোমিওপ্যাথ এপ্রিল 14, 2021
একজন স্বাস্থ্যসেবা উদ্যোক্তার ভবিষ্যতের দৃষ্টিভঙ্গি: শ্যাত্তো রাহা, সিইও এবং মাইহেলথকেয়ার প্রতিষ্ঠাতাএপ্রিল 12, 2021
সাহের মেহদি, সুস্থ বিজ্ঞানী এবং প্রধান বৈজ্ঞানিক স্বাস্থ্যসেবা সম্পর্কে আরও সমতুল্য এবং পৌঁছানো যায় এমন দিকগুলি সম্পর্কে কথা বলেছেনএপ্রিল 10, 2021
ডক্টর শিল্পা জসুভাই, ক্লিনিকাল সাইকোলজিস্ট দ্বারা ব্যাখ্যা করা শিশুদের অটিজমের সমাধান করার জন্য বিভিন্ন ধরনের থেরাপিএপ্রিল 09, 2021
এলোপ্যাথিক এবং হোমিওপ্যাথিক ওষুধ একসাথে নেওয়া উচিত নয় যে ডঃ সুনিল মেহরা, হোমিওপ্যাথ কনসালটেন্টএপ্রিল 08, 2021
হোমিওপ্যাথিক ওষুধের আকর্ষণ হল এটি প্রচলিত ওষুধের সাথে নেওয়া যেতে পারে - ডঃ শ্রুতি শ্রীধর, কনসাল্টিং হোমিওপ্যাথ এপ্রিল 08, 2021
ডিসোসিয়েটিভ আইডেন্টিটি ডিসঅর্ডার এবং সংযুক্ত ধারণাগুলি ডঃ বিনোদ কুমার, সাইকিয়াট্রিস্ট এবং হেড অফ এমপাওয়ার দ্বারা ব্যাখ্যা করা হয়েছে - দ্য সেন্টার (ব্যাঙ্গালোর) এপ্রিল 07, 2021
ডা. শিল্পা জসুভাই, ক্লিনিকাল সাইকোলজিস্ট দ্বারা ব্যাখ্যা করা ডিসোসিয়েটিভ আইডেন্টিটি ডিসঅর্ডারএপ্রিল 05, 2021
সেহাত কি বাত, করিশ্মা কে সাথ- এপিসোড 6 স্বাস্থ্যকর আহার যা থাইরয়েড রোগীদের সাহায্য করতে পারে এপ্রিল 03, 2021
কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালে কনসালটেন্ট উরুনকোলজিস্ট এবং রোবোটিক সার্জন দ্বারা কিডনি হেলথের উপর গুরুত্বপূর্ণ পয়েন্টারএপ্রিল 01, 2021
ডঃ বৈশাল কেনিয়া, অপথলমোলজিস্ট তাদের ধরন এবং গভীরতার উপর নির্ভর করে গ্লকোমার চিকিৎসার জন্য উপলব্ধ বিভিন্ন সম্ভাবনাগুলি সম্পর্কে কথা বলেছেনমার্চ 30, 2021
লিম্ফেডেমার চিকিৎসায় আহারের কোনও নির্দিষ্ট ভূমিকা নেই কিন্তু ক্যালোরি, নমনীয় এবং দীর্ঘ চেইন ফ্যাটি অ্যাসিড নিয়ন্ত্রণ করা উচিত যে ডঃ রমণী সিভি বলেমার্চ 30, 2021
ডঃ কিরণ চন্দ্র পাত্রো, বরিষ্ঠ নেফ্রোলজিস্ট ডায়ালিসিস সম্পর্কে অস্থায়ী প্রক্রিয়া হিসাবে কথা বলেছেন এবং রেনাল ডিসফাংশনের রোগীদের জন্য স্থায়ী চিকিৎসা নয়মার্চ 30, 2021
তিনটি নতুন ক্রনিক কিডনি রোগের মধ্যে দুজন রোগী ডায়াবেটিস বা হাইপারটেনশন তথ্য পেয়েছেন ডঃ শ্রীহর্ষ হরিনাথমার্চ 30, 2021
গ্লকোমা চিকিৎসা: ওষুধ বা সার্জারি? ডঃ প্রণয় কাপডিয়া, চেয়ারম্যান এবং মেডিকেল ডিরেক্টর অফ কাপাডিয়া আই কেয়ার থেকে একটি মূল্যবান পরামর্শমার্চ 25, 2021
ডঃ শ্রদ্ধা সতব, পরামর্শদাতা অপথলমোলজিস্ট সুপারিশ করেন যে 40 এর পরে সবাইকে নিয়মিত ব্যবধানে সম্পূর্ণ আই চেকআপ করতে হবেমার্চ 25, 2021
শিশুকাল মোটামুটি রোগ নয় বরং এমন একটি শর্ত যা খুব ভালভাবে পরিচালনা করা যেতে পারেমার্চ 19, 2021
ওয়ার্ল্ড স্লিপ ডে - 19 মার্চ 2021- ওয়ার্ল্ড স্লিপ সোসাইটির নির্দেশিকা অনুযায়ী স্বাস্থ্যকর ঘুম সম্পর্কে আরও জানুন মার্চ 19, 2021