এয়ার কন্ডিশনিং ছাড়া কিভাবে কুল থাকবেন

গ্রীষ্মের মধ্যে আছে, এয়ার কন্ডিশনারের উপর ভাগ্য নেই এই ঋতু উপভোগ করুন

এয়ার কন্ডিশনিং সাশ্রয় করতে অক্ষম হওয়া বা এটি কম ব্যবহার করে আরও সাশ্রয় করতে চাই আমাদের কিছুর জন্য একটি সাধারণ পরিস্থিতি.

সাধারণত, কুল থাকার জন্য কিছু লাইফ হ্যাক ব্যবহার করার পাশাপাশি, আমরা একটি সিনেমা দেখব, পুলে একটি ডিপ নিয়ে যাব অথবা গরম গরম তাপমাত্রা থেকে কিছু সহায়তা পাওয়ার জন্য এয়ার কন্ডিশন্ড পাবলিক ফেসিলিটিতে যাব.
কিন্তু প্যান্ডেমিক অনেক জায়গায় সেই প্রতিকারগুলি অনুপলব্ধ করেছে. নিরাপত্তা সতর্কতার জন্য অনেকেই বন্ধ করা হয়েছে, তাই যখন তাপ অসহনীয় হয়ে যায়, তখন মনে হয় যে কোনও জায়গা বাকি নেই. তবে, এয়ার কন্ডিশনিং ইউনিটকে ক্র্যাঙ্ক না করে বা ছাড়াই আরামদায়ক অনুভব করার উপায় রয়েছে. এখানে আপনার শরীরকে ঠান্ডা করার জন্য এবং বাইরের তাপ থেকে আপনার বাড়ি বানানোর জন্য 12 টিরও বেশি পদ্ধতি রয়েছে.


হাইড্রেটেড থাকুন

যখন আপনি গরম এবং ফ্লাশ হন, তখন নিজেকে হাইড্রেট করা হল কুলিং করার প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ, বলেছেন ওয়েন্ডেল পোর্টার, ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের কৃষি এবং জীববিদ্যালয়ের একজন বরিষ্ঠ লেকচারার.

জলের তাপমাত্রা কোন ব্যাপার না কারণ আপনার শরীর এটি তাপমাত্রা করবে, তিনি যোগ করেছেন. যদি আপনার শরীর তাপ থেকে ভুগছে এবং নিজেকে ঠান্ডা করতে হয়, তাহলে এটি যথেষ্ট আদ্রতা ছাড়াই কাজটি করতে পারবে না.


ঠান্ডা শাওয়ার বা স্নান করুন

ঠান্ডা শাওয়ার বা স্নান করা আপনার মূল তাপমাত্রা কম করে আপনার শরীরকে ঠান্ডা করতে সাহায্য করে. একটি অতিরিক্ত কুল বিস্ফোরণের জন্য, পেপারমিন্ট সোপ ব্যবহার করুন. পেপারমিন্ট অয়েলের মেন্থল মস্তিষ্ক রিসেপ্টরদের সক্রিয় করে যা আপনি কিছু খাচ্ছেন বা অনুভব করছেন কিনা জানায়.


আপনার গলা বা হাতে ঠান্ডা ওয়াশর্যাগ ব্যবহার করুন

আপনার হাতের হাতে ঠান্ডা ওয়াশরাগ রাখুন বা আপনার শরীরকে ঠান্ডা করার জন্য এটি আপনার গলার চারপাশে ড্রেপ করুন. এই পালস পয়েন্টগুলি হল এলাকা যেখানে রক্ত বালিশ ত্বকের কাছাকাছি, তাই আপনি আরও দ্রুত শান্ত হবেন.


বক্স ফ্যান ব্যবহার করুন

গরম বাতাস ভেঙ্গে যাওয়ার জন্য আপনি সময় ব্যয় করছেন এবং এটিকে ভিতরে ঠান্ডা বাতাস দিয়ে প্রতিস্থাপন করুন. যদি আপনার অঞ্চলের আবহাওয়া সকাল এবং সন্ধ্যার মধ্যে 50 থেকে 70 ডিগ্রীর ফ্যারেনহাইট পড়ে, তাহলে সেই সময়ে একটি ক্রস-ফ্লো ভেন্টিলেশন সিস্টেমকে সহজতর করার জন্য উইন্ডোজ খুলুন. আউটডোরগুলি আপনার বাড়ি থেকে গরম বায়ু টানতে পারে, একটি কুলার তাপমাত্রা ছেড়ে দিতে বা ব্রিজ নিয়ে আসতে পারে. শুধু জানালা বন্ধ করতে নিশ্চিত হন যেহেতু সূর্য বেরিয়ে আসে, তারপর যখন আবহাওয়া আবার ঠান্ডা হয় তখন তাদের খুলুন. সাধারণত আমরা অপরাধের বিবেচনায় জানালা খুলে যেতে পারি না, কিন্তু এই সময়ে আমরা বাড়িতে আছি, এই পদ্ধতিটি সম্ভব হতে পারে, পোর্টার বলেছেন. ফ্যানের কাছাকাছি বিশ্রাম করলে শুধুমাত্র আপনার শরীরের তাপমাত্রা কমিয়ে দেবে.


আপনার পর্দা বা অন্ধ বন্ধ করুন

যদি আপনার কাছে জানালা থাকে যেগুলি দুপুরের দিকে সূর্যের দিকে যায়, তাহলে পর্দা বন্ধ করুন বা তাদের উপর অন্ধ রাখুন যাতে সূর্যকে সরাসরি বাড়িতে আসতে পারে এবং ভিতরে গরম করে রাখতে পারে. আপনি রুম ইনস্যুলেট করার জন্য ব্ল্যাকআউট পর্দাগুলিও ইনস্টল করতে পারেন এবং তাপমাত্রা কম করতে পারেন যা দিনের সময় হবে.

শ্বাসযোগ্য লিনেনে ঘুমান

কটন সবচেয়ে শ্বাসযোগ্য উপাদানগুলির মধ্যে একটি, তাই কটন শীট বা কম্বল আপনাকে রাতে ঠান্ডা রাখতে সাহায্য করতে পারে. কটনের সুতার গণনা কম করে, আরও শ্বাসযোগ্য এটি হল কারণ উচ্চতর থ্রেড গণনা প্রতি স্কোয়ার ইঞ্চি-তে আরও বেশি বয়সে থাকে.


বেসমেন্টে ঘুমান

যদি আপনি রাতে ঘুমাতে না পারেন কারণ আপনি খুব গরম, আপনাকে আপনার বেডরুমে থাকতে হবে না. তাপ বৃদ্ধি হয়, তাই যদি আপনার বাড়িতে কম বা বেসমেন্ট লেভেল থাকে, তাহলে রাতে কুলার তাপমাত্রা অভিজ্ঞতা করার জন্য সেখানে একটি অস্থায়ী ঘুমের জায়গা স্থাপন করুন.


কম্বল বা জামাকাপড় ফ্রিজ বা ফ্রিজ করবেন না

এয়ার কন্ডিশনিং ছাড়াই কুল থাকার জন্য সাধারণ পরামর্শ রয়েছে রেফ্রিজারেটিং বা ফ্রিজিং ওয়েট মোজা, কম্বল বা পোশাক তারপর ঘুমের জন্য বের করা. কিন্তু এটি একটি ভাল ধারণা নয়. যেহেতু শরীরের তাপ শীঘ্রই সবকিছু জল তৈরি করবে.

আপনার রান্নাঘর এবং/বা বাথরুমে এক্সহস্ট ফ্যান ব্যবহার করুন

আপনার রান্নাঘরের এক্সহস্ট ফ্যানের জন্য সুইচ ফ্লিপ করুন গরম বায়ু টানতে যা আপনার রান্নার পর বা আপনার বাথরুমে বাথরুমে উঠবে আপনার শাওয়ারের পর স্টিম চালানোর জন্য.


শক্তি-দক্ষ হালকা বাল্ব ইনস্টল করুন


লাইট বাল্ব এলইডি লাইট বাল্বের তুলনায় একটি উচ্চ তাপমাত্রা তৈরি করে. সুইচ করার জন্য, শক্তি-দক্ষ বাল্বগুলিতে বিক্রয়ের জন্য দেখুন তারপর আপনার বাড়িতে বাল্বগুলি ধীরে ধীরে প্রতিস্থাপন করুন, পোর্টার বলেছেন. লাইট বাল্ব সুইচ করা টাকা বাঁচাতে পারে কিন্তু বাড়িতে অনেক তাপ হ্রাস করবে না কিন্তু যদি আপনি নিকটবর্তী অঞ্চলে বাল্ব পরিবর্তনের উপর ফোকাস করেন, তাহলে এটি আরও উল্লেখযোগ্য পার্থক্য করবে. সকালে রান্না করুন, একটি স্লো কুকার বা বাইরে রাখুন. ওভেন হিট আপনার বাড়ি জুড়ে ছড়িয়ে যেতে পারে. একটি অঞ্চলে তাপ কেন্দ্রীকৃত রাখুন, যেমন একটি ধীর কুকার. অথবা, বাইরে তাপ রাখার জন্য গ্রিলে আউটডোর রান্না করুন.
ফ্রোজেন ট্রিট উপভোগ করুন
একটি আইস পপ বা আইসক্রিম খাওয়া এক মুহূর্তের জন্য সাহায্য করতে পারে. কিন্তু যদি আপনি অত্যন্ত গরম হন বা তাপমাত্রার ঝুঁকিতে ওভারবোর্ড হন তবে চিনিতে ওভারবোর্ড হবেন না.

ট্যাগ : #Airconditioning #Summerideas #SummerCoolingIdeas

লেখক সম্পর্কিত


টিম মেডিসার্কেল

সম্পর্কিত গল্পগুলি

লোড হচ্ছে অনুগ্রহ করে একটু অপেক্ষা করুন...
-বিজ্ঞাপন-


এখন ট্রেন্ডিং

ডঃ রোহন পালশেতকর ভারতের মাতৃত্বপূর্ণ মৃত্যুর হার এবং উন্নতি সম্পর্কে তার অমূল্য অন্তর্দৃষ্টি ভাগ করেছেন এপ্রিল 29, 2021
চুক্তিমূলক পরামর্শ প্রাপ্ত যে কোনও টিনেজ মেয়ের প্রতি একটি অ-বিচারমূলক মনোভাব গ্রহণ করা গুরুত্বপূর্ণ, ডঃ টীনা ত্রিবেদী, প্রবস্টেট্রিশিয়ান এবং স্ত্রীত্ববিদকে পরামর্শ দেয়এপ্রিল 16, 2021
রোগের 80% মানসিক ব্যাপার যার অর্থ তাদের মনে মূল রয়েছে এবং এখানে হোমিওপ্যাথির পদক্ষেপ - এটি মনের মধ্যে কারণটি খুঁজে বের করে শারীরিক রোগের সমাধান করে - ডঃ সঙ্কেত ধুরি, পরামর্শদাতা হোমিওপ্যাথ এপ্রিল 14, 2021
একজন স্বাস্থ্যসেবা উদ্যোক্তার ভবিষ্যতের দৃষ্টিভঙ্গি: শ্যাত্তো রাহা, সিইও এবং মাইহেলথকেয়ার প্রতিষ্ঠাতাএপ্রিল 12, 2021
সাহের মেহদি, সুস্থ বিজ্ঞানী এবং প্রধান বৈজ্ঞানিক স্বাস্থ্যসেবা সম্পর্কে আরও সমতুল্য এবং পৌঁছানো যায় এমন দিকগুলি সম্পর্কে কথা বলেছেনএপ্রিল 10, 2021
ডক্টর শিল্পা জসুভাই, ক্লিনিকাল সাইকোলজিস্ট দ্বারা ব্যাখ্যা করা শিশুদের অটিজমের সমাধান করার জন্য বিভিন্ন ধরনের থেরাপিএপ্রিল 09, 2021
এলোপ্যাথিক এবং হোমিওপ্যাথিক ওষুধ একসাথে নেওয়া উচিত নয় যে ডঃ সুনিল মেহরা, হোমিওপ্যাথ কনসালটেন্টএপ্রিল 08, 2021
হোমিওপ্যাথিক ওষুধের আকর্ষণ হল এটি প্রচলিত ওষুধের সাথে নেওয়া যেতে পারে - ডঃ শ্রুতি শ্রীধর, কনসাল্টিং হোমিওপ্যাথ এপ্রিল 08, 2021
ডিসোসিয়েটিভ আইডেন্টিটি ডিসঅর্ডার এবং সংযুক্ত ধারণাগুলি ডঃ বিনোদ কুমার, সাইকিয়াট্রিস্ট এবং হেড অফ এমপাওয়ার দ্বারা ব্যাখ্যা করা হয়েছে - দ্য সেন্টার (ব্যাঙ্গালোর) এপ্রিল 07, 2021
ডা. শিল্পা জসুভাই, ক্লিনিকাল সাইকোলজিস্ট দ্বারা ব্যাখ্যা করা ডিসোসিয়েটিভ আইডেন্টিটি ডিসঅর্ডারএপ্রিল 05, 2021
সেহাত কি বাত, করিশ্মা কে সাথ- এপিসোড 6 স্বাস্থ্যকর আহার যা থাইরয়েড রোগীদের সাহায্য করতে পারে এপ্রিল 03, 2021
কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালে কনসালটেন্ট উরুনকোলজিস্ট এবং রোবোটিক সার্জন দ্বারা কিডনি হেলথের উপর গুরুত্বপূর্ণ পয়েন্টারএপ্রিল 01, 2021
ডঃ বৈশাল কেনিয়া, অপথলমোলজিস্ট তাদের ধরন এবং গভীরতার উপর নির্ভর করে গ্লকোমার চিকিৎসার জন্য উপলব্ধ বিভিন্ন সম্ভাবনাগুলি সম্পর্কে কথা বলেছেনমার্চ 30, 2021
লিম্ফেডেমার চিকিৎসায় আহারের কোনও নির্দিষ্ট ভূমিকা নেই কিন্তু ক্যালোরি, নমনীয় এবং দীর্ঘ চেইন ফ্যাটি অ্যাসিড নিয়ন্ত্রণ করা উচিত যে ডঃ রমণী সিভি বলেমার্চ 30, 2021
ডঃ কিরণ চন্দ্র পাত্রো, বরিষ্ঠ নেফ্রোলজিস্ট ডায়ালিসিস সম্পর্কে অস্থায়ী প্রক্রিয়া হিসাবে কথা বলেছেন এবং রেনাল ডিসফাংশনের রোগীদের জন্য স্থায়ী চিকিৎসা নয়মার্চ 30, 2021
তিনটি নতুন ক্রনিক কিডনি রোগের মধ্যে দুজন রোগী ডায়াবেটিস বা হাইপারটেনশন তথ্য পেয়েছেন ডঃ শ্রীহর্ষ হরিনাথমার্চ 30, 2021
গ্লকোমা চিকিৎসা: ওষুধ বা সার্জারি? ডঃ প্রণয় কাপডিয়া, চেয়ারম্যান এবং মেডিকেল ডিরেক্টর অফ কাপাডিয়া আই কেয়ার থেকে একটি মূল্যবান পরামর্শমার্চ 25, 2021
ডঃ শ্রদ্ধা সতব, পরামর্শদাতা অপথলমোলজিস্ট সুপারিশ করেন যে 40 এর পরে সবাইকে নিয়মিত ব্যবধানে সম্পূর্ণ আই চেকআপ করতে হবেমার্চ 25, 2021
শিশুকাল মোটামুটি রোগ নয় বরং এমন একটি শর্ত যা খুব ভালভাবে পরিচালনা করা যেতে পারেমার্চ 19, 2021
ওয়ার্ল্ড স্লিপ ডে - 19 মার্চ 2021- ওয়ার্ল্ড স্লিপ সোসাইটির নির্দেশিকা অনুযায়ী স্বাস্থ্যকর ঘুম সম্পর্কে আরও জানুন মার্চ 19, 2021